Rifat Ahmed | রিফাত আহমেদ

তোর সিঙ্গারা না পেয়ে চিন্তায় আমার ওজন অর্ধ সের কমে গেলো

তোর সিঙ্গারা না পেয়ে চিন্তায় আমার ওজন অর্ধ সের কমে গেলো

একটা কাজে বাইরে যাচ্ছিলাম। আমাকে বাইরে যেতে দেখে বন্ধু বলে দিলো আসার সময় ওর জন্য সিঙ্গারা আনতে।
ছেলেটা মনে হয় সকালের নাস্তা করবে। তাই কাজ শেষ করে যেই রিক্সায় করে গিয়েছিলাম ওটাতে করেই তড়িঘড়ি করে চলে এলাম বাসার পাশের হোটেল থেকে সিঙ্গারা নিয়ে বাড়ি ফিরবো বলে।

কিন্তু একি! যেই হোটেল থেকে সিঙ্গারা কিনি সেখানে তো সিঙ্গারা শেষ হয়ে গেছে। একটু হন্য হয়েই দূরের একটা হোটেলে খোঁজ নিতে গেলাম। কিন্তু কিভাবে যেন সন্ধ্যা পর্যন্ত বাসি সিঙ্গারা বিক্রি করা ওই হোটেলেও আজ সিঙ্গারা শেষ।

এরই মধ্যে বৃষ্টির ফোঁটা পড়তে শুরু করেছে। দুঃখ-ভারাক্রান্ত মন নিয়ে বাড়ির পথে ফেরার সময় সিদ্ধান্ত নিলাম যে প্রয়োজনে আমার কাছে থাকা একটি মাত্র বিস্কুটের প্যাকেটটা ওকে উৎসর্গ করে দিবো, তাও বন্ধুকে অভুক্ত রাখা যাবে না।

বন্ধুকে একটা সিঙ্গারা না খাওয়াতে পারার এই ব্যর্থতা যখন চোখে মুখে অন্ধকার নামিয়ে এনেছে তখন নতমস্তক ওর রুমে প্রবেশ করে দেখি ভদ্রলোক পায়ের কাছে এয়ার কুলারটা ছেড়ে দিয়ে কাথা মুড়ি দিয়ে খুব ফিল নিয়ে ঘুমাচ্ছে।
ওর রুমমেট আমাকে দেখে হাসতে হাসতে বললো, “ওকে ঘুম থেকে ডেকে বল যে সিঙ্গারা পাস নি।”

কয়েক মুহূর্তের জন্য মনেও হচ্ছিল যে কাঁচা ঘুমটা ভেঙে দিয়ে বলি “ওরে কুম্ভকর্ণ, তোর সিঙ্গারা না পেয়ে চিন্তায় আমার ওজন অর্ধ সের কমে গেলো আর তুই বৃষ্টিতে ফিল নিয়ে ঘুমাচ্ছিস? যাহ, আমার রুম থেকে বিস্কুটের প্যাকেটটা এনে গলাধঃকরণ কর।”

পরে চিন্তা করলাম, থাক। অভুক্ত প্রাণীটির কচি ঘুম ভেঙে লাভ নেই। দেখা গেল, আমি কাঁচা ঘুম থেকে ডেকে তুললাম আর ও “সিঙ্গারা সিঙ্গারা” বলে চিৎকার করতে করতে ঘুম থেকে উঠে বসলো।

 

1 thought on “তোর সিঙ্গারা না পেয়ে চিন্তায় আমার ওজন অর্ধ সের কমে গেলো”

I'd love to know your thoughts...

Scroll to Top