Rifat Ahmed | রিফাত আহমেদ

আমিও চাই আর্জেন্টিনা এবারের বিশ্বকাপ জিতুক

আমিও চাই আর্জেন্টিনা এবারের বিশ্বকাপ জিতুক

সকালের নাস্তা আনার জন্য বাইরে বের হচ্ছিলাম।

বাসা থেকে বের হওয়ার পথে আমাদের বিল্ডিংয়ের সামনে একটা উঠানের মতো জায়গা আছে। বিল্ডিংয়ের বারান্দাগুলো থেকে ঐ জায়গাটা স্পষ্ট দেখা যায়।

আজ ঐ জায়গা দিয়ে যাবার সময় হঠাৎ উপর থেকে কে যেন “এই ব্রাজিল!” বলে ডাক দিলো। আমি বিস্ময়ের-সহিত ঘাড় ঘুরিয়ে উপরে তাকিয়ে দেখি আমাদের বাড়িওয়ালী আন্টি উপরের বারান্দায় দাঁড়িয়ে আমার দিকে তাকিয়ে হাসতেছে।

আমরা ফ্ল্যাটের অনেকেই এই বিশ্বকাপে রাত-বিরাতে ব্রাজিলের ম্যাচ দেখতে চট্টগ্রামের প্যারেড গ্রাউন্ডে চলে যেতাম, তাই আন্টি যাওয়া আসার সময় দেখতো আমাদের। একদিন জিজ্ঞেসও করে ফেলছে আমরা কে কোন দল সাপোর্ট করি। তানভীর আর আমিই শুধু ব্রাজিলের সমর্থক ছিলাম এই গ্রুপে।

আন্টি আবার কট্টর আর্জেন্টিনার সমর্থক। গতকাল রাতে আর্জেন্টিনার এরকম অসাধারণ জয়ের পর আন্টি সুযোগ পেয়ে উপর থেকেই জিজ্ঞেস করে বসলো “ব্রাজিলের কি খবর?”

আমি হাসিমুখে বলে চলে এলাম, “আন্টি, এবার আপনারা নেন। আগামীবার আমরা নিয়ে নিবো নে।” এ কথা বলে চলে এলাম ওখান থেকে।

 

রাস্তায় বেরিয়ে একটা জিনিস উপলব্ধি করলাম। ব্রাজিলের সমর্থক হিসেবে আমাদেরও উচিত ফাইনালে আর্জেন্টিনার সাপোর্ট করা।

আমার এই উপলব্ধির পিছনে তিনটি কারন রয়েছে।

 

প্রথমত, মেসির অর্জনের খাতায় একটা বিশ্বকাপ লেখা থাকুক এটা সমগ্র বিশ্ববাসী-ই চায়।

কেনো যেন এ যুগের লেজেন্ডদের কপালে জাতীয় দলের জন্য কোনো বিশেষ অর্জন নেই। এবার কোয়ার্টার ফাইনালে ক্রিশ্চিয়ানোর রোনালদোর সাথে যা হলো তা খুবই লজ্জাজনক। এ রকম একজন প্লেয়ারকে এত গুরত্বপূর্ণ ম্যাচে বেঞ্চে বসিয়ে রেখে এভাবে বিশ্বকাপের স্বপ্ন ভঙ্গ করে দিবে তা কখনোই কেউ অনুমান করতে পারে নি।

ক্রিকেটের সাকিব আল হাসানের কপালটাও মনে হয় এমনই। বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার সত্ত্বেও কপালে বিশ্বকাপ জুটবে বলে মনে হয় না।

তাই শুধু মেসির জন্য হলেও আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিতুক এটা চাই।

 

দ্বিতীয়ত, আর্জেন্টিনার সাপোর্টারদের মুখের দিকে তাকিয়ে এবারের শিরোপা তাদের হাতে দেখতে চাই। আর্জেন্টিনার জয়ের পর এই বয়সে আন্টিকে যেই খুশি দেখলাম, ব্রাজিলের সমর্থক হয়ে আমি দুই একটা টিটকারি শুনলেও এই হাসি উনার মুখে অটল থাকুক সেটাই চাই।

তাছাড়া, বাংলাদেশে কত-শত যুবকের বিয়ে আটকিয়ে আছে আর্জেন্টিনার বিশ্বকাপ জেতাকে উপলক্ষ্য করে, এই সুবাদে তাদেরও বিয়ে হয়ে যাবে।

আর একটা আস্ত জেনারেশন আছে যারা তাদের জীবদ্দশায় আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিততে দেখেনি। আর্জেন্টিনার শিরোপা জিতলে তাদের আফসোস টাও মিটে যাবে।

 

সবশেষ, এই বার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে ব্রাজিলের শিরোপার অর্ধেকে আসবে।

এতদিন ৫টা শিরোপা নিয়ে চ্যাম্পিয়ন হিসেবে পঞ্চম আসমানের উপর উঠে বসে আছি। বোর হয়ে যাচ্ছি। চিন্তা করতেছি ব্রাজিলের টিমকে বলবো আগামী ৫০ বছর বিশ্বকাপ না খেলতে। ছোটোদেরকেও জেতার সুযোগ দেয়া উচিত। আর্জেন্টিনা যখন ৫ টা নিয়ে ফেলবে তখন না হয় আবার কম্পিটিশনে নামবো। আপাতত না হয় উদার হয়ে বাকিদের জিততে দিয়ে আমাদের কাছাকাছি আসার সুযোগ করে দেই।

 

 

I'd love to know your thoughts...

Scroll to Top